নিষিদ্ধ হতে পারেন রোনালদো

প্রকাশঃ ২০১৯-০৩-১৬ - ১৪:৪০

প্রথম লেগে রোনালদোর জুভেন্টাসকে দুই গোলে হারিয়ে অসম্মানসূচক অঙ্গভঙ্গি করেছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমিওনে। সেই রাগ পুষে রেখেছিলেন রোনালদো। ফিরতি লেগে হ্যাটট্রিক করে অবিশ্বাস্যভাবে জুভেন্টাসকে কোয়ার্টার ফাইনালে তুলে একই অঙ্গভঙ্গি করে সিমিওনের ওপর ঝাল মিটিয়েছেন রোনালদো। আবেগের বশে করা এই কাজের খেসারত এখন দিতে হতে পারে রোনালদোকে

ক্রীড়া ডেস্ক :

চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর ফিরতি লেগে দুর্দান্ত হ্যাটট্রিকে জুভেন্টাসকে কোয়ার্টার ফাইনালে তুলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচ শেষে আবেগের বশে অ্যাটলেটিকোর সমর্থকদের উদ্দেশে অসম্মানসূচক অঙ্গভঙ্গি করেন তিনি। এই কাজের জন্য বেশ ঝামেলা পোহাতে হতে পারে রোনালদোকে।

অ্যাটলেটিকোর সঙ্গে রোনালদোর বৈরিতার ইতিহাস আজকের নয়। রিয়াল মাদ্রিদে যখন ছিলেন, সিমিওনের দল জ্বালিয়ে ছেড়েছিল তাঁকে। জুভেন্টাসে আসার পরেও অ্যাটলেটিকো রোনালদোর পিছু ছাড়েনি। রোনালদোর নতুন দল জুভেন্টাস আর অ্যাটলেটিকো মুখোমুখি হয়েছিল চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয়। রোনালদো সঙ্গে সিমিওনেদের বৈরিতা তো আছেই, তার ওপর খেলোয়াড়ি জীবনে লাৎসিও ও ইন্টার মিলানের খেলোয়াড় হওয়ার কারণে জুভেন্টাসকে সহ্য করতে পারেন না অ্যাটলেটিকোর এই কোচ।

ফলে প্রথম লেগে তাঁর দল ২-০ গোলে জিতলে দর্শকদের দিকে তাকিয়ে নিজের অণ্ডকোষ হাত দিয়ে চেপে ধরে অশ্লীল অঙ্গভঙ্গি করেছিলেন সিমিওনে। ব্যাপারটা সহ্য হয়নি রোনালদোর। ভেতরে-ভেতরে তেতে ছিলেন। যেভাবেই হোক, অ্যাটলেটিকোকে টপকে পরের রাউন্ডে যেতে হবে, মনে মনে প্রতিজ্ঞা যেন এই প্রতিজ্ঞাই করে রেখেছিলেন পর্তুগিজ তারকা। ঘটেছেও ঠিক তাই। নিজেদের মাঠে ফিরতি লেগে অ্যাটলেটিকোকে ৩-০ গোলে হারায় জুভেন্টাস, হ্যাটট্রিক করেন রোনালদো। হ্যাটট্রিক করে ম্যাচ শেষে সিমিওনের প্রতি ক্ষোভ আটকে রাখেননি। সিমিওনে যেভাবে দর্শকদের অসম্মান করে অঙ্গভঙ্গি করেছিলেন, একই কাজ রোনালদোও করেছেন। ফলে এখন সিমিওনের মতো বিপাকে পড়তে যাচ্ছেন রোনালদোও।

অশ্লীল অঙ্গভঙ্গি করার দায়ে সিমিওনেকে বিশ হাজার ইউরো জরিমানা করেছে উয়েফা। তবে সিমিওনে এক দিক দিয়ে বেঁচে গেছেন, কেননা নিজের দলের সমর্থকদের দিকে তাকিয়ে ওই কাজটা করেছেন তিনি। কিন্তু রোনালদো তা-ও করেননি। একদম অ্যাটলেটিকোর সমর্থকদের সামনে গিয়ে অশ্লীল ভঙ্গিটা করেছেন। তা ছাড়াও, তৃতীয় গোলের পর অ্যাটলেটিকোর সমর্থকদের প্রচণ্ড গালাগাল করেছেন,যা টিভি ক্যামেরায় শোনা গেছে। সব মিলিয়ে অর্থ জরিমানা তো বটেই, এক থেকে তিন ম্যাচের জন্য চ্যাম্পিয়নস লিগ থেকে নিষিদ্ধও হতে পারেন রোনালদো। উয়েফার কাছে এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

রোনালদো নিষিদ্ধ হলে জুভেন্টাসের জন্য অনেক বড় একটা ধাক্কাই অপেক্ষা করছে!