ক্রীড়া চর্চার মাধ্যমে শিক্ষার্থীরা সুন্দরভাবে ভবিষ্যৎ গড়তে পারে : খুলনা সিটি মেয়র

ইউনিক প্রতিবেদক :

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা করা অপরিহার্য। ক্রীড়া চর্চার মাধ্যমে শিক্ষর্থীরা সুন্দরভাবে ভবিষ্যৎ গড়তে পারে। ক্রীড়ার মাধ্যমে তারা দেশকে বিশ্বের কাছে পরিচিত করে তুলতে পারে।

মেয়র বৃহস্পতিবার বিকালে খুলনা জিলা স্কুল মাঠে ৫০তম উপআঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির উদ্যোগে শীতকালীন খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, আজকের ছাত্রছাত্রীরা ভবিষ্যতে সারা বিশ্বকে প্রতিনিধিত্ব করবে এবং এই প্রজন্মই দেশকে উন্নয়নের অভীষ্ট লক্ষ্যের দিকে নিয়ে যেতে সক্ষম হবে। বর্তমান সরকার শিক্ষার পাশাপাশি খেলাধুলার প্রতি সমান গুরুত্ব দিয়েছে। শিক্ষার্থীদের খেলাধুলায় সম্পৃক্ত করার উদ্যোগ অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের করোনার টিকা দিয়ে ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ ও জেলা শিক্ষা অফিসার খো. রুহুল আমীন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক এএসএম আব্দুল খালেক এতে সভাপতিত্ব করেন।

পরে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।