সুন্দরবনে হরিণের চামড়াসহ তিনজন আটক

প্রকাশঃ ২০১৮-০২-১৬ - ২১:০৯

খুলনা : সুন্দরবনের শরণখোলা রেঞ্জে অভিযান চালিয়ে একটি হরিণের চামড়া উদ্ধার করেছে কোস্ট গার্ডের পশ্চিম জোন। শুক্রবার মধ্যরাতে ইসব উদ্ধার করা হয়। এছাড়া আরেক অভিযানে পাখি শিকারের বন্দুকসহ তিনজন ডাকাতকে আটক করা হয়েছে।

কোস্ট গার্ড পশ্চিম জোন সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড পশ্চিম জোনের সিজি আউটপোস্ট দুবলা এর একটি টহল দল বাগেরহাট জেলার শরণখোলা থানার অফিস কেল্লা সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় হরিণের চামড়া ১টি উদ্ধার করে। তাছাড়া সিজি স্টেশন সুপতির একটি দল র শরণখোলা খানার মাঝের চর হতে ডাকাত সন্দেহ ৩ জন ব্যক্তিকে পাখি মারা বন্দুক ১টি ও ৪০০ গোলা এবং তাজা গোলা ১ রাউন্ড (মরনঘাতি) আটক করে।

বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশান কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম এম মাহাদিন জানান, কোস্ট গার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান নিয়ন্ত্রন ও জননিরাপত্তার পাশাপাশি বন্য পশু-পাখি রক্ষায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধারকৃত হরিণের চামড়া দুবলা ফরেস্ট অফিসে এবং ডাকাত সন্দেহ আটক ব্যক্তি ও গোলা শরণখোলা খানায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য হস্তান্তর করা হয়েছে। তিনি আরও জানান, অবৈধভাবে সুন্দরবনের বিভিন্ন জায়গা থেকে হরিণ শিকারীরা হরিণ শিকার করে হরিণের মাংস ও চামড়া ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য বিক্রয় করে থাকে যা সুন্দরবনের জন্য বনজ প্রানী রক্ষায় হুমকি হিসেবে দেখা দিয়েছে।