খেলাধুলা শিশুদের মানসিক ও শারীরিক বিকাশ ঘটায় : সিটি মেয়র

প্রকাশঃ ২০২৩-০২-২১ - ১৪:৪০

খালিশপুর : সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরীতে শিশু-কিশোর ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে। সোমবার সকাল ১০টায় কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুল প্রাঙ্গণে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, খেলাধুলা শিশুদের মানসিক ও শারীরিক বিকাশ ঘটায়। সে কারণে শিক্ষার পাশাপাশি শিশুদের খেলাধুলার অভ্যাস গড়ে তুলতে হবে। শিশুদের জাতির ভবিষ্যৎ কর্ণধার হিসেবে উল্লেখ করে তিনি বলেন, জীবনে প্রতিষ্ঠা লাভের জন্য সুস্বাস্থ্য নিশ্চিত করা জরুরি। সরকারও খেলাধুলার সম্প্রসারণে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, দেশের খেলাধুলার উন্নয়ন, শিশু সুরক্ষা ও অবহেলিত সুবিধাবঞ্চিত শিশু কিশোর এবং গ্রামীণ জনগোষ্ঠীকে সম্পৃক্ত করতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ইউনিসেফ বাংলাদেশ এর পারস্পারিক সহযোগিতায় প্রাথমিকভাবে দেশের ২৫টি জেলার উপজেলাসমুহে ও ১২টি সিটি কর্পোরেশনে এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মুন্সী আব্দুল ওয়াদুদ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার। স্বাগত বক্তৃতা করেন জেলা ক্রীড়া অফিসার বখতিয়ার রহমান গাজী। ইউনিসেফের প্রজেক্ট অফিসার ডালিয়া আক্তার, হাজেরা খাতুনসহ স্কুলের শিক্ষক, শিক্ষিকা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনে খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুল ও নয়াবাটী হাজী শরিয়ত উল্লাহ বিদ্যাপীঠের বালিকা শিক্ষার্থী এবং নৌ-বাহিনী মাধ্যমিক বিদ্যালয় ও বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের বালক শিক্ষার্থীদের মধ্যে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেলে পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয় মাঠে পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয় ও বি.কে ইউনিয়ন ইনস্টিটিউশনের বালক শিক্ষার্থী এবং এসওএস হারম্যান জিমিনার স্কুল ও হাজী মালেক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বালিকা শিক্ষার্থীদের মধ্যে ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি থেকে ভলিবল প্রতিযোগিতারও শুভ সূচনা করেন। কাউন্সিলর আশফাকুর রহমান কাকনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।