চমেক কর্মচারীদের চার ক্যান্টিনের ব্যাংক হিসাব জব্দ করেছে দুদক

প্রকাশঃ ২০২০-১১-২৯ - ২১:০৮

 চট্টগ্রাম ব্যুরো:চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারীদের পরিচালিত অবৈধ চারটি ক্যান্টিনের ব্যাংক হিসাব নিজেদের কব্জায় নিয়েছে দুদক। এসময় ওই চার ব্যাংক হিসাব থেকে ২৯ লাখ ৪৭ হাজার ৬৯৬ টাকা জব্দও করা হয়েছে। এখন থেকে অবৈধভাবে চলা এসব ক্যান্টিনের ব্যাংক হিসাবে টাকা জমা হলেও কেউ উত্তোলন করতে পারবে না আর।

রোববার (২৯ নভেম্বর) দুপুরে এ পদক্ষেপ নেওয়া হয় বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চল-২ এর উপ-সহকারী পরিচালক শরিফ উদ্দিন।

তিনি গণমাধ্যমকে বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারীদের পরিচালিত অবৈধ চারটি ক্যান্টিনের ব্যাংক হিসাব আমরা সিজ করেছি। তারা ১৯৮৫ সাল থেকে সরকারের কোনও অনুমতি না নিয়ে একটি চক্রের মাধ্যমে এসব ক্যান্টিন পরিচালনা করে আসছে। অবধৈভাবে এসব পরিচালনা করলেও সরকারি বিদ্যুৎ, গ্যাস ও পানির সব সুবিধা নিয়েছে। কিন্তু কখনো সরকারি কোষাগারে এক টাকাও জমা দেয়নি ।

এভাবে প্রতিমাসে কমপক্ষে ৪০ লাখ টাকা করে আত্মসাৎ করেছে। বিষয়টি নিয়ে অনুসন্ধানের পর সত্যতা মেলায় দুদকের পক্ষ থেকে ‌চমেক হাসপাতালের চারটি ক্যান্টিনের ব্যাংক হিসাব থেকে ২৯ লাখ ৪৭ হাজার টাকা জব্দ করা হয়েছে। এখন থেকে অবৈধভাবে চলা এসব ক্যান্টিনের ব্যাংক হিসাবে টাকা জমা হলেও কেউ উত্তোলন করতে পারবে না আর। এছাড়াও দুদক চমেক হাসপাতালের বিভিন্ন বিষয় নিয়ে তদন্ত করছে-বলেন দুদকের এ কর্মকর্তা।