নেপালের বিপক্ষে ড্র করলো বাংলাদেশের মেয়েরা

প্রকাশঃ ২০২৩-০৩-২৯ - ১৪:০৮

ক্রীড়া প্রতিবেদক : একই দিনে মাঠে নামে বাংলাদেশ পুরুষ ও নারী ফুটবল দল। ছেলেরা হেরে গেলেও ড্র করেছে মেয়েরা। অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে পিছিয়ে পড়েও ড্র করেছে বাংলাদেশের মেয়েরা। কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ মঙ্গলবার (২৮ মার্চ) মুখোমুখি হয় বাংলাদেশ ও নেপাল।

ম্যাচের ৮ মিনিটে নেপালের সেনু পারিয়ার গোলে পিছিয়ে পড়ে বাংলার মেয়েরা। দুই হলুদ কার্ড দেখে নিষেধাজ্ঞায় থাকায় আজ মাঠে নামতে পারেননি বাংলাদেশ অধিনায়ক রুমা আক্তার। তার বদলে খেলতে নামেন রিতু আক্তার। রক্ষণে রুমার অভাব টের পেয়েছে বাংলাদেশ। সেই সুযোগে বাংলাদেশের রক্ষণ ভেঙে গোল করেন সেনু পারিয়ার। ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যেতে পারতো নেপাল। সেনু পারিয়ারের লম্বা শট ফেরান বাংলাদেশের গোলরক্ষক সঙ্গীতা রানি।

পিছিয়ে থেকে বিরতিতে যায় গোলাম রাব্বানীর শিষ্যরা। বিরতির পর নিজেদের একটু একটু করে ফিরে পেতে শুরু করে দেশের মেয়েরা। ৫১ মিনিটে সাগরিকার মাপা ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন সুরভী। ৭১ মিনিটে দুর্দান্তভাবে নেপালের তিন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢোকেন তৃষ্ণা। কিন্তু শেষ মুহূর্তে তৃষ্ণা বল তুলে দেন নেপালের গোলরক্ষক সুজাতা থামাংয়ের হাতে।

পিছিয়ে যাওয়া বাংলাদেশকে সমতায় ফেরান সাগরিকা। ৫ মিনিট আগে গোলের সুযোগ নষ্ট করার ক্ষতি পুষিয়ে দিলেন তৃষ্ণা। ৭৬ মিনিটে নেপালের রক্ষণভাগকে কাটিয়ে ক্রস বাড়িয়ে দেন সাগরিকার দিকে। সেখান থেকে গোল করতে ভুল হয়নি সাগরিকার। ম্যাচের বাকি সময় গোল করতে ব্যর্থ হয় উভয় দল। ফলে, ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।