ভূমি অফিসে ‘বিশেষায়িত পোশাক’ প্রবর্তন খুলনার মধ্যে ফুলতলায় প্রথম

প্রকাশঃ ২০২৩-১০-২৭ - ১৮:১৪

ফুলতলা (খুলনা) প্রতিনিধি// খুলনার ফুলতলা উপজেলা ভূমি কার্যালয়ের কর্মকর্তা কর্মচারীদের জন্য উপজেলা ভুমি প্রশাসনের পক্ষ থেকে এক ‘বিশেষায়িত পোশাক’ প্রবর্তন করা হয়েছে। গতকাল সকালে মূল ভবনের সামনে পোশাক প্রবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী সহকারী কমিশনার (ভূমি ) মোহাম্মদ ইউসুফ। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনীম জাহান। নীল রঙের এ পোশাকের সামনে শোভা পেয়েছে বাংলাদেশ সরকার ও ভূমি মন্ত্রণালয়ের মনোগ্রাম। পোশাকের পিছনে শোভাবর্ধন হয়েছে ফুলতলা ভূমি প্রশাসন।

সদ্য বিদায়ী সহকারী কমিশনার (ভূমি ) মোহাম্মদ ইউসুফ পোশাক প্রবর্তন সম্পর্কে বলেন, এই পোশাক দেখে যে কেহ বুঝতে পারবে যে এ লোকটি ভূমি অফিসে কর্মরত। ফলে ভূমি সেবা সহজলভ্য হবে। ইতিমধ্যে ঢাকা জেলায় বিভিন্ন এলাকায় এ ধরনের পোশাক প্রবর্তন হয়েছে। খুলনার ফুলতলায় জেলার মধ্যে প্রথম এ পোশাক প্রবর্তন হল। উল্লেখ্য, বিদায়ী সহকারী কমিশনার (ভূমি ) ফুলতলায় যোগদানের পর থেকে সৃষ্টিশীল ও সৃজনশীল কর্মকান্ডের প্রতি নজর দেন। এ ফলশ্রæতিতে তিনি কর্মরত সময়কাল পর্যন্ত সুফলভোগীদের বসার জন্য লাল সবুজ রঙের ‘গোল ঘর’, মুক্তিযোদ্ধাদের বসার জন্য লাল রঙের ‘বীর মুক্তিযোদ্ধা চেয়ার’ ও ভূমি অফিসের কর্মকর্তা কর্মচারীদের জন্য ‘বিশেষায়িত পোশাক’ প্রবর্তন করেন।

এদিকে বিকাল ৩টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্মেলনকক্ষে সদ্য বিদায়ী সহকারী কমিশনার (ভূমি ) মোহাম্মদ ইউসুফকে এক বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনীম জাহান। এসময় উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহিন আলমসহ প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দ। অপরদিকে ভূমি অফিসের পক্ষ থেকে অনুরূপ সংবর্ধনাও প্রদান করা হয়।